সচরাচর
জিজ্ঞাসা

সাধারন প্রশ্ন-উত্তর

কনটেন্টো একটি কনটেন্ট প্রোডাকশন ও মার্কেটিং সেবাদানকারী প্রতিষ্ঠান। কনটেন্টো গ্রাহকদের জন্য ইমেজ/ভিস্যুয়াল কনটেন্ট তৈরি, কনটেন্ট ব্যবস্থাপনার জন্য ওয়েবসাইট নির্মান করে। কনেটেন্টে সঠিক মার্কেটিং, উদ্যোক্তা প্রতিষ্ঠানের ব্রান্ড বিল্ডিং নিশ্চিত করে। 

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.
Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation.

আমাদের সেবা সংক্রান্ত জিজ্ঞাসা

কনটেন্ট মানে কনজিউমার। কনটেন্ট মানে ভোক্তার আস্থা। কনটেন্টই যোগাযোগ। আর আমরা এই কনটেন্ট তৈরির কাজটাই করছি অনেকজন মিলে, অনেকদিন ধরে। হোক আপনার প্রতিষ্ঠানের ফেসবুক পেইজ কিংবা ইনস্টাগ্রাম, কিংবা ইউটিউব, কিংবা ওয়েব প্লাটফর্ম বা ব্লগ, সব সাপোর্ট পাবেন একজায়গায়।

আমাদের রয়েছে বড় আর বৈচিত্রময় দক্ষতার সমন্বয়ে তৈরি কর্মীদল। তাই খুব দ্রুত সময়ে আপনার কাঙ্খিত সেবাটি আপনি পেতে পারেন আমাদের কাছে। 

কনটেন্ট অনেক ধরনের হয় কিন্তু উদ্যেশ্য সাধারনত এক রকমের কাছে হয়। মানুষের কাছে পৌছানো। আর সে কারনে ওয়েবসাইট বানানো হোক কিংবা আপনার প্রতিষ্ঠানের ব্রান্ডিং স্ট্রাটেজি বা ফেসবুক কনটেন্ট, আমরা সব সেক্টরের অভিজ্ঞদের নিয়ে টিম নিয়ে সবাই মিলে একটা কাজ করি। 

প্রতিটি কাজ আলাদা। যারা কাজগুলো করেন, তারাও আলাদা। কনটেন্টো কাজ করার ক্ষেত্রে বৈচিত্র আর নতুনত্বকে গুরুত্ব দেয়। চেষ্টা করে সৃষ্টিশীলতা আর রুচিশীলতা দিয়ে বাজারের সেরা কনটন্টেটি আপনার হাতে তুলে দিতে। যে বদলে দিতে পারে আপনার বিজনেস স্টোরিটেলিং আর ব্রান্ডিং-এর ধরন। 

আমাদের আছে একদল অভিজ্ঞ তরুন। যারা দায়িত্ব নিয়ে, গুরুত্ব দিয়ে কাজ করতে জানেন। দীর্ঘদিনের অভিজ্ঞতা আর দক্ষতা আপনাকে স্বল্প সময়ে সেরা কাজটি করে দিতে সহায়ক হবে। 

অর্ডার পরবর্তি করণীয়

 

প্রতিষ্ঠানের লোগো : আপনার প্রতিষ্ঠানের লোগোর এআই/পিএনজি ফরমেটের ফাইলটি পাঠাতে হবে।

জিমেইল একাউন্ট: গুগলের নানা সেবা ও অন্যান্য সফটওয়্যারের এপিআই সংযুক্ত করতে একটি জিমেইল একাউন্ট প্রয়োজন। তাই নতুন একটি জিমেইল আইডি তৈরি করে লগিন তথ্যসহ প্রদান করতে হবে।

প্রতিষ্ঠানের তথ্য (যদি থাকে):

ওয়েবসাইটে প্রদর্শিত হবে, এমন তথ্যসমূহ, যেমন – ব্যক্তিগত নাম, প্রতিষ্ঠান নাম, প্রতিষ্ঠান প্রধানের নাম, প্রতিষ্ঠানের কর্মকর্তাদের ব্যাক্তিগত তথ্য ও ছবি, কার্যালয়ের ঠিকানা, যোগাযোগ নম্বর, যোগাযোগ ইমেইল আইডি, সাপ্তাহিক কার্যদিবস, সেবাদানের সময় ইত্যাদি দিতে।

ওয়েবসাইটের  কন্টেন্ট :

সাইটের প্রতিটি পৃষ্ঠার কন্টেন্ট, যেমনঃ সেবাসমূহের নাম, সংক্ষিপ্ত বিবরণ ও প্রতিটি সেবার বিস্তারিত বিবরণ (যদি থাকে), পোর্টফলিও এবং একইভাবে প্রতিটির বিবরণ (যদি থাকে), ইত্যাদি।

ইকমার্স ওয়েবসাইটের ক্ষেত্রে :

ইকমার্স ওয়েবসাইটের ক্ষেত্রে পণ্য/সেবার ছবি, প্রতিটির বিস্তারিত তথ্য (যদি থাকে)। বাই-ডিফল্ট সর্বচ্চ ১০টি নমুনা হিসেবে যুক্ত করে দেয়া হবে। পরবর্তীতে আপনি যত ইচ্ছে যুক্ত করতে পারবেন।

বিঃদ্রঃ কোনো অংশের কন্টেন্ট প্রস্তুত না থাকলে, ওয়েবসাইটের সে অংশটি নমুনা কন্টেন্ট দ্বারা পূর্ণ করে দেয়া হবে।

অনলাইন পত্রিকার ক্ষেত্রে :

অনলাইন পত্রিকার তৈরি পত্রিকাটি কি কি বিভাগ নিয়ে তৈরি হবে, সেগুলোর নাম ও একাধিক সংবাদ (ছবিসহ) সরবরাহ করতে হবে। ই-পেপার তৈরির ক্ষেত্রে অন্তত তিন দিনের পত্রিকার ইমেজ ফাইল সরবরাহ করতে হবে।

ইমেজ/ভিডিও কনটেন্টে তৈরিতে: 

কনটেন্ট তৈরির ক্ষেত্রে আপনার প্রতিষ্ঠানের লোগোর (যদি থাকে) ভেক্টর ফাইল (.ai বা .eps) ফাইল সরবরাহ করতে হবে। পাশাপাশি আপনি কি ধরনের কনটেন্ট চান, সেটার একটি ধারণাপত্র আমাদেরকে সরবরাহ করতে হবে। 

ব্লগ/আর্টিকেল তৈরিতে :

ব্লক বা যে কোন ধরনের আর্টিকেল কনটেন্টোর লেখকদের নিয়ে লিখিয়ে নিতে যে তথ্যগুলো সরবরাহ করতে হবে : লেখাটি কোথায় প্রকাশিত হবে, সেটার তথ্য, কি ধরনের লেখা হবে, সম্ভ্যাব্য শব্দসংখ্যা কতো হতে হবে প্রভৃতি। 

প্রিন্টিং প্যাকেজিং সেবার ক্ষেত্রে : 

প্রিন্টিং প্যাকেজিং সেবার ক্ষেত্রে আপনার সম্ভাব্য প্রকাশনা/ব্যান্ডিং ম্যাটেরিয়ালটি সম্পর্কে বিস্তারিত তথ্য আমাদেরকে দিতে হবে। পূর্বে কোন সমধর্মী কাজ করে থাকলে সেটার কপিও মেইলে যুক্ত করে দিতে পারেন। 

প্রুফ রিডিং/ অনুবাদ সেবার ক্ষেত্রে : 

প্রুফ রিডিং-এর ক্ষেত্রে আপনি যে কপিগুলো সম্পাদনা করতে চান, সেগুলো .doc ফাইল ফরমেটে আমাদের পাঠাতে হবে। অনুবাদের ক্ষেত্রে আপনি যে লেখাটি অনুবাদ করতে চান সেটার কোন ওয়েবলিংক কিংবা .doc ফাইল আমাদেরকে মেইল করতে পারেন। 

 

সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে আমাদেরকে আপনার টিমে যুক্ত করতে চাইলে আপনার সোশ্যাল মিডিয়া পেইজের এডিটর/এ্যাডভাটাইসার একসেস দিতে হবে। 

কনটেন্টো সহকর্মী প্রোগ্রামে সম্পর্কিত জিজ্ঞাসা

সহকর্মী হতে চাইলে কনটেন্টোর কাজের জায়গাগুলোতে আপনার সুনিদৃষ্ট দক্ষতা থাকতে হবে। সাথে থাকতে হবে নতুন কিছু করার স্বপ্ন, প্রচেষ্টা। কনটেন্ট মার্কেটিং, কনটেন্ট তৈরি, ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ ডিজাইন ও ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন, সাংবাদিকতা, ডিজিটাল মার্কেটিং,  অনুবাদ, ভিডিও এডিটিং, ইমেজ ডিজাইন, জনসংযোগ, ইলাস্ট্রেশনসহ নানাবিধ বিষয়ের অন্তত যে কোন একটিতে আপনার দখল থাকতে হবে।

আপনি দেশের যে কোন প্রান্ত থেকে কনটেন্টোতে কাজ করতে পারবেন। পাশাপাশি সুযোগ থাকবে আমাদের কারখানায় বসে কাজ করার। নতুন নতুন কাজ করা আর শেখার প্রচেষ্টায় আপনাকে স্বাগতম। 

যখন তখন আপনার কাজ করার আগ্রহ জানাতে পারেন আমাদের। আপনার জীবনবৃত্তান্ত ও অসাধারন পোর্টফোলিওটি শেয়ার করতে পারেন go@contento.com.bd ঠিকানায়। এছাড়া কথা বলতে পারেন ০১৮৮ ৫৫৫ ৩৩ ৯৯ নম্বরে।

আমাদের সাথে ভার্চুয়াল মিটিং যখন তখন

জুম কিংবা গুগল মিটে আমরা আছি। আপনি প্রাথমিক আলাপ সেরে ফেলতে পারেন এখানেই। আগাম ধন্যবাদ। 

Scroll to Top